| |
               

মূল পাতা সারাদেশ মহানগর চলমান সঙ্কটের সমাধান সরকারকেই করতে হবে : ফয়জুল করীম


চলমান সঙ্কটের সমাধান সরকারকেই করতে হবে : ফয়জুল করীম


রহমত নিউজ ডেস্ক     16 October, 2023     08:27 AM    


ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেছেন, জনমত উপেক্ষা করে এবং অধিকাংশ নিবন্ধিত রাজনৈতিক দলের দাবিকে বৃদ্ধাঙ্গুলি প্রদর্শণ করে একতরফা নির্বাচনের পথে হাঁটলে সরকারকে চরম মাশুল দিতে হবে। চলমান সঙ্কটের জন্য দায়ি বর্তমান সরকার। সরকারকেই এ সঙ্কটের সমাধান করতে হবে। সরকার নিজেদের স্বার্থে বহুবার সংবিধান সংশোধন করেছে। এখন দেশের স্বার্থে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য সংবিধান সংশোধন করতে হবে। কেননা সংবিধান জনগণের জন্য। যে সংবিধান দেশে সঙ্কট সৃষ্টি করে এবং সংঘাতের দিকে ঠেলে দেয়, এই সংবিধান জনগণের প্রয়োজন নেই। সরকারকে ক্ষমতা ছেড়ে জাতীয় সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। দেশে কর্তৃত্ব ও ফ্যাসিবাদী সরকারের পতন ঘটিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে। শেখ হাসিনার সরকার দিনের ভোট রাতে করে স্বাধীনতার ৫৩ বছরের ইতিহাসকে কলঙ্কিত করেছে।

রবিবার (১৫ অক্টোবর) বাদ জোহর ময়মনসিংহ পলিটেকনিক ইনস্টিটিউট মাঠে ইসলামী আন্দোলন বাংলাদেশ ময়মনসিংহ মহানগরীর উদ্যোগে বিদ্যমান রাজনৈতিক সঙ্ককট নিরসনে চলতি সংসদ ভেঙ্গে দিয়ে জাতীয় সরকারের অধীনে সুষ্ঠু নিরপেক্ষ জাতীয় নির্বাচন, সংখ্যানুপাতিক নির্বাচন (চজ) পদ্ধতির প্রবর্তন, দ্রব্যমূল্যের ক্রমবর্ধমান উর্ধ্বগতি নিয়ন্ত্রণের দাবিতে আয়োজিত বিশাল সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ময়মনসিংহ মহানগর সভাপতি প্রফেসর ডা. নাসির উদ্দনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, দলের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক মাহবুবুর রহমান, সহকারি মহাসচিব প্রিন্সিপাল মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, দফতর সম্পাদক মাওলানা লোকমান হোসাইন জাফরী, সাংগঠনিক সম্পাদক অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন, জিএম রুহুল আমীন, ইসলামী ছাত্র আন্দোলনের সভাপতি শরিফুল ইসলাম রিয়াদ, মাওলানা মোস্তাফিজুর রহমান, ময়মনসিংগ মহানগর সভাপতি মাওলানা খালিদ সাইফুল্লাহ প্রমুখ।

নির্বাচন কমিশনকে একতরফা নির্বাচনের আয়োজন থেকে বিরত থাকার আহ্বান জানিয়ে মুফতি ফয়জুল করীম বলেন, সরকার জনগণের ভোটাধিকার ও নাগরিক অধিকার হত্যা করেছে। কাজেই চলমান সঙ্কট থেকে বাঁচতে হলে একটি সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের বিকল্প নেই। এজন্য জাতীয় সরকারের অধীনেই কেবল সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব। ওবায়দুল কাদেরের এমন বক্তব্য প্রমাণ করে তারা আমার প্রিয় মাতৃভূমি বাংলাদেশকে ভারতের অঙ্গরাজ্য বানাতে চায়। অথচ বাংলাদেশ একটি স্বাধীন সার্বভৌম দেশ। লাখো শহীদের আত্মত্যাগের বিনিময়ে এদেশ স্বাধীন হয়েছে। এ দেশ স্বাধীন করতে লাখো মা-বোন তাদের ইজ্জত হারাতে হয়েছে। অনেক মা তার বুক খালি করেছে। অনেক বোন হয়েছে বিধবা। অনেক সন্তান হয়েছে বাবা হারিয়ে এতিম। আত্মত্যাগে ছিনিয়ে আনা স্বাধীনতা আজ আওয়ামী লীগ ক্ষমতায় টিকে থাকার জন্য ধ্বংস করবে এটি এদেশের মানুষ বরদাশত করবে না। মানুষ স্বাধীনতা রক্ষায় প্রয়োজনে আবার রাজপথে নেমে আসবে।দেশ আমাদের, নির্বাচনও আমাদের। সুতরাং আমার দেশের জনগণই সিদ্ধান্ত নেবে নির্বাচন কিভাবে হবে? এখানে বিদেশীদের হস্তক্ষেপ কাম্য নয়। বিদেশীদের প্রেসক্রিপশনে রাষ্ট্র ও নির্বাচন পরিচালিত হবে না। দেশের মানুষ নানা সঙ্কট ভোগ করছে। নিত্যপণ্যের সীমাহীন মূল্যবৃদ্ধিতে জনজীবন বিপর্যস্ত।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ময়মনসিংহ